জীবন বদলে দেওয়ার মতো ১০টি উক্তি

১। ❝কিছু কিছু মানুষ ২৫ বছরেই জীবনে বেঁচে থাকার স্পৃহা শেষ করে ফেলে। এরপর কবরে যাওয়ার আগ পর্যন্ত মৃতপ্রায় হয়ে বেঁচে থাকে।❞ - বেঞ্জামিন ফ্রাঙ্কলিন 

২। ❝যদি তোমার একমাত্র লক্ষ্য হয়ে থাকে ধনী হওয়ার, তাহলে তুমি কখনোই ধনী হতে পারবে না।❞ - জন ডি. রকফেলার (সিনিয়র) 

৩। তুমি একদিন সকালে জেগে দেখবে তোমার যা কিছু করার ইচ্ছা ছিল তার জন্য আর কোন সময় নেই। তাই এখনই কাজ শুরু করো। - পাওলো কোয়েলহো

৪। আমি সুযোগকে কাজে লাগানোতে বিশ্বাস করি। আর সুযোগ যখন পাওয়া যায় তখন সেটাকে লুফে নেওয়ার শক্তিতে আস্থা রাখি। - স্পার্টাকাস (২০১০ সালের স্পার্টাকাস ধারাবাহিক নাটক)

৫। সবচেয়ে জ্ঞানী ব্যক্তি সেই যে নিজের অজ্ঞতা সম্পর্কে জানে। - লাও জু

- উত্তম যোদ্ধা কখনো রেগে যায় না। - লাও জু

৬। আমরা হয় মুক্ত হয়ে বাঁচব, না হয় আমাদের মৃত ভাইদের সাথে যোগ দিব। - স্পার্টাকাস (২০১০ সালের স্পার্টাকাস ধারাবাহিক নাটক, সিজন - ৩, এপিসোড - ৯)

৭। চোখের জল ফেলো না। এ দুনিয়া থেকে একজন মুক্ত মানুষ হিসেবে যেতে পারার চেয়ে বড় কোন বিজয় নেই। - স্পার্টাকাস (২০১০ সালের স্পার্টাকাস ধারাবাহিক নাটক, সিজন - ৩, এপিসোড - ৯)

- স্পার্টাকাস (খ্রিস্টপূর্ব ১০৩ থেকে ৭১) হচ্ছে একজন গ্ল্যাডিয়েটর এবং সেনাপতি। তিনি রোমান সাম্রাজ্যের একজন দাস ছিলেন। স্পার্টাকাস ছিলেন থ্রেসিয়ান অঞ্চলের যোদ্ধা। রোমান সাম্রাজ্যের বিরুদ্ধের দাসরা তিনবার বিদ্রোহ করে। তৃতীয় এবং সফল বিদ্রোহের নেতৃত্ব দেন স্পার্টাকাস।

৮। তোমার অনুভূতি যেমনই হোক না কেন, উঠে দাঁড়াও, পোশাক-পরিচ্ছদ পরো এবং দুনিয়ার মুখোমুখি হও। - পাওলো কোয়েলহো

৯। বহু যুবককে দেখিয়াছি যাহাদের যৌবনের উর্দির নিচে বার্ধক্যের কঙ্কাল মূর্তি। আবার বহু বৃদ্ধকে দেখিয়াছি যাঁহাদের বার্ধক্যের জীর্ণাবরণের তলে মেঘলুপ্ত সূর্যের মতো প্রদীপ্ত যৌবন। - কাজী নজরুল ইসলাম (যৌবনের গান)

১০। গ্রিক দার্শনিক এপিক্টেটাস বলেন, তোমার কাজের দিকে সম্পূর্ণ মনোযোগ দাও। অন্যের কাজে নাক গলালে তোমার কাজে ব্যাঘাত ঘটবে।


তথ্যসূত্র:

- Quotes that will change your life by Library Mindset.

- https://www.facebook.com/WordsmithJ.Nansel/

- https://en.wikipedia.org/wiki/Spartacus

- https://en.wikipedia.org/wiki/Spartacus_(TV_series)

- The Art of Laziness: Overcome Procrastination & Improve Your Productivity by Library Mindset

https://boitoi.com.bd/দি-আর্ট-অফ-ওয়ার

- নজরুল-রচনাবলী, প্রথম খণ্ড, বাংলা একাডেমি

- এপিক্টেটাসের আরও উক্তি পড়ুন: http://bani.com.bd/author/223/

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন